Thursday, March 4, 2010

bangla jok2

এক লোক রেস্টুরেন্টের সামনে একটি অদ্ভুত বিজ্ঞাপন দেখে দাঁড়াল। বিজ্ঞাপনে লেখা আছে, আমরা যদি আপনার অর্ডার অনুযায়ী খাবার দিতে ব্যর্থ হই তাহলে আপনাকে ৫০০ টাকা দেওয়া হবে। লোকটা ভেতরে ঢুকতেই ওয়েটার এল। সে তাকে এক গ্লাস বাঘের দুধ আর দুটি রুটি দিতে বলল। ওয়েটার অর্ডার লিখে কিচেনে চলে যাওয়ার কিছুক্ষণের মধ্যেই ম্যানেজার পাঁচটি ১০০ টাকার নোট নিয়ে ফিরে এল। টাকাগুলো টেবিলে রেখে বলল, এই নিন আপনার টাকা। গত ১০ বছরে এই প্রথম আজ আমাদের রুটি ছিল না।




এক লোক নতুন রেস্টুরেন্ট খুলছে, রেস্টুরেন্টের অন্যতম আইটেম খিচুরি।
এক কাস্টোমার একদিন ওই লোককে বলল, ভাই, আপনার এখানকার খিচুরি কেমন?
-
আমার খিচুরি ঢাকার দ্বিতীয় সেরা খিচুরি।- লোকটার জবাব।
-
তাহলে প্রথম সেরা কোনটার?
-
বাকি সবগুলা।




প্রচন্ড ক্ষুধা নিয়ে হোটেলে খেতে বসেছে একজন । মাছটা মুখে দিয়েই ক্রুদ্ধ হয়ে উঠলেন তিনি।
:
এই ব্যাটা, মাছ পচা কেন ? ডাক তোর মালিককে। মালিক কোথায় ?
:
পাশের হোটেলে খেতে গেছে, স্যার।




এক লোক হোটেলের সাইনবোর্ড দেখে খুব খুশি হয়ে ইচ্ছেমতো খেলেন।
ওয়েটারঃ স্যার, আপনার বিল ৫০০ টাকা।
লোকটাঃ কী বলছেন ভাই? আমার বিল? কিন্তু আপনাদের সাইনবোর্ডে যে লেখা, আপনি যা খাবেন আপনার নাতি তা শোধ করবে।
ওয়েটারঃ সেটা না হয় না দিন। কিন্তু এই ৫০০ টাকা দিন। এটা আপনার নানা খেয়ে গেছেন।




বিমর্ষ এক ভদ্রলোক একটি রেস্টুরেন্টে গিয়ে বসলেন; এক গ্লাস লাচ্ছি দিতে বললেন ওয়েটারকে। অন্য দিনের চেয়ে তাড়াতাড়িই চলে এল লাচ্ছির গ্লাস। খাবার আগে ভাবলেন, রেস্টুরেন্টের জানালা দিয়ে একবার বাইরের দুনিয়াটাকে দেখবেন। টেবিলে ফিরে এসে দেখলেন তাঁর লাচ্ছির গ্লাস অন্য একজনের হাতে। তিনি বেশ আয়েশ করে তাঁর সেই গ্লাস থেকে লাচ্ছি খাচ্ছেন। এই দৃশ্য দেখে তিনি চেয়ারে বসে কাঁদতে শুরু করলেন। সামনের লোকটি বিব্রত হয়ে বললেন, প্লিজ, কাঁদবেন না, এক গ্লাস লাচ্ছিই তো; আমি আপনাকে দুই গ্লাস লাচ্ছি কিনে দিচ্ছি। শুনে তিনি বললেন, আমি সে জন্য কাঁদছি না। তাহলে? জানতে চাইলেন ওই লোকটি। তিনি বলতে শুরু করলেন, ঘুম থেকে উঠেই বউয়ের সঙ্গে বিরাট ঝগড়া হলো; বাসে মানিব্যাগ ছিনতাই হলো; অফিসে গিয়ে শুনলাম চাকরি চলে গেছে; বাসায় ফিরে দেখি বউ বাপের বাড়ি চলে গেছে��� এত কিছুর পর ত্যক্তবিরক্ত হয়ে রেস্টুরেন্টে এসে বিষ খাব বলে লাচ্ছির সঙ্গে বিষ মিশিয়েছি���সেটাও আপনি খেয়ে ফেললেন! আমার তো কপালটাই খারাপ!!




রেস্তোরায় ওয়েটারকে এক ভদ্রলোক বললেন- গত সপ্তাহে আমি এখানে মাটন কাটলেট খেয়েছিলাম। আজও খাচ্ছি। কিন্তু সেদিনেরটা অনেক ভালো ছিল।
ওয়েটার: কি বলেন স্যার! দুটি কাটলেটইতো একই দিনে বানানো।




রেস্তোরায় ওয়েটারকে এক ভদ্রলোক বললেন- গত সপ্তাহে আমি এখানে মাটন কাটলেট খেয়েছিলাম। আজও খাচ্ছি। কিন্তু সেদিনেরটা অনেক ভালো ছিল।
ওয়েটার: কি বলেন স্যার! দুটি কাটলেটইতো একই দিনে বানানো।




অর্থনৈতিক মন্দার সময় হোটেলে ঢুকেছে ছাত্ররা। একজন বলল, আমাকে দুইটা বিফস্টেক দিন।
লাইনে দাঁড়ানো ক্রেতারা ফিসফিস করে বলল, দেখেছ, এই মন্দার সময় কত খায়!
এক ছাত্র তখন বেয়ারাকে বলছে-সঙ্গে আঠারোটা কাঁটা চামচ দেবেন।


No comments: